Breaking

বুধবার, ২৮ জানুয়ারী, ২০১৫

Whatsapp এ পাঠানো অডিও ফরম্যাটের ফাইলকে ডিকোড করুন খুব সহজে

বর্তমানে ডিকোড শব্দটি খুব শোনা যায়। এটা আসলে কি? ডিকোড হলো হোয়াটস অ্যাপে পাঠানো অডির ফরম্যাটের কোন ফাইলকে তার সত্যিকার রুপ দান করা। সহজ করে বলি। হোয়াটস অ্যাপে সরাসরি কোন প্রকার সফটওয়্যার বা অ্যাপ্লিকেশন শেয়ার করা যায় না। তাহলে কিভাবে সফটওয়্যার বা গেমস জাতীয় ফাইলগুলো পাঠাবো? হ্যাঁ, এর জন্য যে সফটওয়্যার বা গেমস শেয়ার করতে হবে তাকে একটি সফটওয়্যারের মাধ্যমে অডিও ফরম্যাটে রুপান্তরিত করা হয়। আবার হোয়াটস অ্যাপের একটা বিশেষ নিয়ম আছে। এখানে ১৬ এমবি এর বড় ফাইল একসাথে শেয়ার করা যায় না। এ সব সমস্যা সমাধানে ব্যবহার করা হয় Whatsapp file sender pro নামের একটি সফটওয়্যারের। এর ফলে যে কোন ধরনের ফাইলকে ১৬ এমবি সাইজের কয়েকটি অডিও ফাইলে রুপান্তরিত করা হয়। ফাইল বড় হলে খন্ড খন্ড অডিও ফাইল তৈরী হবে। আমরা বিভিন্ন গ্রুফে দেখি যে অডিও ফাইলে রুপান্তরিত করে বিভিন্ন অ্যাপ্লিকেশন ও গেমস শেয়ার করা হয়। এখন প্রশ্ন হলো এগুলোকে আমাদের মোবাইলে আবার আগের মতো অ্যাপ্লিকেশন এ পরিণত করব কিভাবে?
এর জন্য আমাদের প্রয়োজন হবে Whatsapp file sender pro নামের একটি সফটওয়্যার । এর সাইজ মাত্র ২ এমবি। নিচের লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে আপনার এন্ড্রয়েড মোবাইলে ইনস্টল করুন।
Download- Whatsapp File Sender Pro (2 MB)
এবার প্রথমে অডিও ফরম্যাটে থাকা হোয়াটস অ্যাপে পাঠানো ফাইলগুলো ডাউনলোড করুন। মনে করুন, আমরা একটা গেমস এর অডিও ফাইলগুলো ডাউনলোড করলাম এখানে ধরুন ৩টি অডিও ফাইল রয়েছে। সবগুলো ডাউনলোড করুন।
ডাউনলোড শেষ হয়ে গেলে এবার Whatsapp file sender pro সফটওয়্যারটি ওপেন করুন। একটা বক্স আসবে তাতে No ক্লিক করুন। এবার যে স্ক্রিনটা আসবে তাতে Send ও Decode নামে অপশন দেখবেন। Decode এ ক্লিক করুন। এখন Path লেখার উপর ক্লিক করে আপনার সে অডিও ফাইলগুলো দেখিয়ে দিন। একাধিক ফাইল হলে একটি একটি করে করুন। ফাইল সিলেক্ট হলে Decode এ ক্লিক করুন। আপনাকে একটা ফোল্ডার সিলেক্ট করতে বলবে। একটা নতুন ফোল্ডার তৈরী করে তা দেখিয়ে দিন। এবার ডিকোড হওয়া শুরু করবে। একাধিক ফাইল হলে এ প্রক্রিয়ায় অন্য ফাইলগুলোও একটি একটি সিলেক্ট করে একই ফোল্ডারে রাখুন। মনে রাখবেন সব ফাইল একই ফোল্ডারে রাখতে হবে। মানে যে গেমস বা সফটওয়্যারটি ডিকোড করতে হবে তার সবগুলো ফাইল। অন্য আরেকটি গেম বা সফটওয়্যারের ফাইল আবার এ ফোল্ডারে রাখবেন না। ডিকোড কমপ্লিট হলে যে ফোল্ডারে ডিকোড করেছেন সেখানে যান। দেখবেন সবগুলো ফাইল মিলে একটি ফাইল তৈরী হয়েছে। আর সে ফাইলটি হলো আপনার কাঙ্খিত ফাইল।
আশা করি বুজতে পেরেছেন। না বুজলে কমেন্ট করে জানাবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন