Breaking

বৃহস্পতিবার, ১৩ নভেম্বর, ২০১৪

অনলাইনে যাচাই করে নিন আপনার জন্ম নিবন্ধন তথ্য


পারিবারিক কাজ থেকে শুরু করে রাষ্ট্রীয় যে কোন কাজেই প্রতিনিয়তই আমাদেরকে জন্ম নিবন্ধন সনদ ব্যবহার করতে হয়। আবার যারা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী করেন কিংবা পরিচালনা করেন তারাও বিভিন্ন কাজে গ্রাহক থেকে জন্ম নিবন্ধন সনদ এর ফটোকপি জমা নিতে হয়। কিন্তু প্রায় সবার মনেই একটা খটকা থাকে যে, যে সনদটি জমা দিলো তা কি সঠিক নাকি ভুয়া। সাধারণত এই ধরনের ডকুমেন্ট ভেরিফাই করার অনুমতি থাকে কেবল যারা জন্ম সনদ নিবন্ধন করেন তাদের জন্য। কিন্তু কেমন হয় যদি আপনি আপনার মোবাইল কিংবা কম্পিউটার থেকেই যাচাই করে নিতে পারেন? জ্বী আজ আপনাদেরকে জন্ম নিবন্ধন যাচাই করণ প্রক্রিয়াটি খুব শিখিয়ে দিবো।

আপনি কি আপনার জন্ম তারিখ ও পরিচয় অনলাইন থেকে যাচাই করেছেন? আপনি যদি আপনার জন্ম নিবন্ধন চেক না করে থাকেন তবে আমি আপনাদেরকে আজ একটি লিঙ্ক দিব। এই লিঙ্ক এ গেলে আপনি সহজেই আপনার জন্ম নিবন্ধন সনদ যাচাই করতে পারেন। এর জন্য আপনাকে শুধু আপনার জন্ম নিবন্ধন সনদ নং ও আপনার জন্ম তারিখ জানলেই হবে। আসলে জন্ম নিবন্ধন যাচাই করণ প্রক্রিয়াটি খুবই সহজ পদ্ধতি। আপনি শুধু বক্সে আপনার সনদ নং ও জন্ম তারিখ বসিয়ে...... Verify এ ক্লিক করুন। দেখবেন আপনার জন্ম তারিখ যদি সনদের সাথে মিলে যায় তবে আপনার নাম সহ বিস্তারিত অনেক কিছু দেখাবে।
জন্ম সনদ চেক করতে এখানে ক্লিক করুন


 জন্ম সনদ চেক করার বিস্তারিত পদ্ধতি জানতে এই টিউটোরিয়ালটি পড়তে পারেন।


আপনাদের সুবিধার জন্য নিচে একটি ভিডিও টিউটোরিয়াল শেয়ার করলাম।



আপনার জন্ম সনদ না থাকলে নিচের লিঙ্ক এ গিয়ে নতুন জন্ম সনদ এর জন্য আবেদনও করতে পারেন। জন্ম নিবন্ধন সনদের জন্য আবেদন করতে এখানে ক্লিক করুন।


বন্ধুরা আশা করছি আজকের এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে। যদি পোস্টটির কোন বিষয় আপনারা না বুজে থাকেন তবে আমাকে কমেন্ট করে জানাতে পারেন। এরকম আরো গুরুত্বপূর্ণ
 বিভিন্ন বিষয় জানতে আমাদের সাইটটি নিয়মিত ভিজিট করুন।

Keywords:
Verify Bangladesh Birth Certificate

৫টি মন্তব্য: