Breaking

রবিবার, ২৩ জুলাই, ২০১৭

এইচএসসি ২০১৭ এর ফলাফল পুন:নিরীক্ষণের পদ্ধতি

hsc result 2017 re-scrutiny, hsc khata challenge, hsc board challenge
প্রিয় এইচএসসি ২০১৭ সালের পরীক্ষার্থী বন্ধুরা, কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন। ইতোমধ্যে সবাই নিজেদের পরীক্ষার ফলাফল পেয়ে গেছেন। আমার বিশ্বাস সবাই নিজের আশানুরুপ ফলাফল অর্জন করতে পেরেছেন। তবে কয়েকজনের হয়তো আশানুরুপ ফলাফল আসেনি। কেউ কেউবা হয়তো দূর্ঘটনাবশত পরীক্ষায় খারাপ করেছেন। তাদেরকে বলছি, হতাশ হওয়ার কিছু নেই। তবে প্রতিবারই দেখা যায় পরীক্ষার খাতা সঠিকভাবে নিরীক্ষণ না হওয়ার কারণে অনেকেরই সঠিক রেজাল্ট  আসে না। তাই শিক্ষাবোর্ডগুলোও রেজাল্ট প্রকাশ হওয়ার পর কারো সন্দেহ থাকলে ফলাফল পুন:নিরীক্ষণের ব্যবস্থা রেখেছেন।
আজ ২৩ জুলাই ২০১৭ এইচএসসি পরীক্ষার ২০১৭ এর ফলাফল প্রকাশিত হয়েছে। যারা মনে করছেন আপনাদের আশানুরুপ ফলাফল আসেনি কিংবা কোন খাতা নিরীক্ষণে কোন ভুল হয়েছে তারা চাইলে শিক্ষাবোর্ড বরাবর পুননিরীক্ষণের আবেদন করতে পারেন। ইতোমধ্যেই শিক্ষাবোর্ডগুলো ফলাফল পুন:নিরীক্ষণের পদ্ধতি সহ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই পোস্টে আমি আপনাদেরকে ফলাফল পুন:নিরীক্ষণের জন্য কিভাবে আবেদন করবেন তা জানিয়ে দিবো।

HSC Result 2017 Re-Scrutiny Application


  • ২৪ জুলাই ২০১৭ থেকে ৩০ জুলাই ২০১৭ পর্যন্ত ফলাফল পুন:নিরীক্ষণের আবেদন করা যাবে।
  • শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল থেকে SMS এর মাধ্যমে ফলাফল পুন:নিরীক্ষণের আবেদন করা যাবে।
  • মোবাইলের Message অপশনে গিয়ে RSC লিখে <Space> দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে <Space> দিয়ে রোল নম্বর লিখে আবার <Space> দিয়ে Subject Code লিখে ‍SMS করুন 16222 নাম্বারে। একই SMS এ একাধিক বিষয়ে আবেদন করা যাবে। সেক্ষেত্রে Subject Code গুলো পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে।
    যেমন: 
  • প্রতিটি বিষয়ের জন্য তিনশত (৩০০) টাকা করে আবেদন ফি প্রদান করতে হবে। তবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের জন্য একশত পঞ্চাশ (১৫০) টাকা আবেদন ফি প্রদান করতে হবে। প্রথম মেসেজ পাঠানোর পর রিপ্লাই মেসেজে মোট কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নাম্বার প্রদান করা হবে। 
  • তারপর আবার Message অপশনে গিয়ে RSC লিখে <Space> দিয়ে YES লিখে <Space> দিয়ে PIN Number লিখে <Space> দিয়ে Contact Mobile Number লিখে ‍SMS করুন 16222 নাম্বারে।
  • যে কোন বিষয়ের জন্য আবেদন করার সময় কেবল মাত্র ওই বিষয়ের প্রথম পত্রের বিষয় কোড লিখতে হবে।
  • সঠিকভাবে আবেদন সম্পন্ন হলে ফিরতি এসএমএস এ জানিয়ে দেয়া হবে।


উপরের দেখানো পদ্ধতিতে আপনি খুব সহজেই ফলাফল পুন:নিরীক্ষণের আবেদন করতে পারবেন। পদ্ধতি সম্পর্কে কোন বিষয় না বুজলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন।
সর্বশেষ আপডেট জানতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন।

HSC Result 2017 Re-Scrutiny Application will be Started From 24 July 2017 and will continue till 30 July 2017. In this post I have shown the process of HSC Result 2017 Re Scrutiny Application. Just Read the full process and apply through SMS. If you have any question then feel free to ask me. You can also join with us on Facebook Page.

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন