Breaking

মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০১৬

উচ্চ মাধ্যমিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের উপর ধারবাহিক ভিডিও টিউটোরিয়াল, ICT তে ভয় দূর করুন, অনলাইনেই প্রস্তুতি গড়ুন


আসসালামু আলাইকুম। নাবা টেক ওয়ার্ল্ডের পক্ষ থেকে আপনাদের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি আমি নাদিমুল হক জুলাস।
আজ আপনাদের সামনে হাজির হয়েছি একদম নতুন ্‌একটি ধারাবাহিক টিউটোরিয়াল নিয়ে। এই টিউটোরিয়ালটি মূলত তৈরী করা হয়েছে উচ্চ মাধ্যমিক শ্রেণীর সকল গ্রুফের ছাত্র-ছাত্রীদের জন্য। কেননা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়টি উচ্চ মাধ্যমিক শ্রেণীর সকল ছাত্রছাত্রীদের জন্যই বাধ্যতামূলক। দশ বছরের একাডেমিক জীবনে এর আগে এরকম কোন বিষয় না পড়ার কারণে সব ছাত্রছাত্রীই এই বিষয়টিকে ভয় পায়। যে কয়জনও শিখতে পারে তাদের বেশিরভাগই মুখস্ত বিদ্যার আশ্রয় নেয়। সে চিন্তাধারা থেকে বের করে ছাত্রছাত্রীদেরকে বিষয়টি সঠিকভাবে বুজিয়ে শেখানোর জন্যই আমার এই ছোট্ট প্রয়াস। আশা করছি উচ্চ মাধ্যমিক শ্রেণীর ছাত্রছাত্রীদের কিছুটা হলেও কাজে লাগবে। তাই আপনার পরিচিত যারা উচ্চ মাধ্যমিক শ্রেণীতে পড়াশোনা করছে তাদের কাছে এই পোস্টটি শেয়ার করে দিন। এই পোস্টের একদম নিচে নাবা টেক ওয়ার্ল্ডের ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলের লিংক দেয়া হয়েছে। ইউটিউব লিংকে গেলেই ভিডিও গুলো পাওয়া যাবে। এছাড়াও আমাদের ফেসবুক পেইজে প্রতিটি ভিডিও আপলোডের পরপরই পোস্ট করে জানিয়ে দেয়া হবে।
ফেসবুক পেইজ: www.facebook.com/nabatechworld
ইউটিউব চ্যানেল: www.youtube.com/nabatechworld

আমরা প্রতিটি অধ্যায় সম্পর্কেই ধারাবাহিকভাবে আলোচনা করবো। প্রতিটি অধ্যায়ের উপর একাধিক পর্ব করা হবে এবং টপিকসের উপর ভিত্তি করে আলোচনা করা হবে। ছাত্র-ছাত্রীদের যাতে দেখতে কোন অসুবিধা না হয় তাই বিশেষ পদ্ধতিতে খাতার উপর ক্যামেরা সেট করে ভিডিও করা হবে। যাতে করে লেখাগুলো স্পষ্টভাবে দেখা যায়।
উচ্চ মাধ্যমিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের উপর নির্মিত সবগুলো ভিডিও নিয়ে একটা প্লে লিস্ট করা হয়েছে। এখান থেকে সবগুলো ভিডিও একসাথে পেয়ে যাবেন।
এর পূর্বেও আমরা এই বিষয়ের উপর টিউটোরিয়াল তৈরী করেছিলাম। তাই আমাদের এ ব্যাপারে যথেষ্ট অভিজ্ঞতা আছে যে ছাত্র-ছা্ত্রীরা কি চায়। সেই অভিজ্ঞতার উপর ভিত্তি করেই পুনরায় নতুন করে এবং নতুন তথ্য সংযুক্ত করে এই টিউটোরিয়ালগুলো পুনরায় নির্মাণ করা হয়েছে। যারা নাবা টেক ওয়ার্ল্ডের পূর্বের টিউটোরিয়াল গুলো দেখেছেন বা নাবা টেক ওয়ার্ল্ডকে চেনেন তারা নিশ্চয় আমাদের ভিডিও কোয়ালিটি সম্পর্কে অবগত আছেন। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করি আপনাদেরকে বিষয়টি বুজিয়ে দেয়ার জন্য। এছাড়াও যারা বুজতে সমস্যা হয় তারা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তা পুনরায় তাকে বুজিয়ে দেয়ার চেষ্টা করি।
এই পোস্টটি যারা পড়ছেন তাদের মধ্যে যদি কেউ উচ্চ মাধ্যমিক শ্রেণীর ছাত্র-ছা্ত্রী হয়ে থাকেন তবে আপনাদের প্রতি আমাদের অনুরোধ থাকবে আমাদের টিউটোরিয়াল গুলো একবার দেখে আসেন। আশা করছি এরপর থেকে আপনি নিজেই আমাদের টিউটোরিয়াল গুলো খোঁজ করবেন। আপনার ছোট ভাই বোন বা অন্য কেউ যদি উচ্চ মাধ্যমিক শ্রেণীতে পড়ে তবে তার কাছে শেয়ার করে এই ভিডিও পৌঁছে দিন।
আমাদের ইউটিউব চ্যানেলের লিংক দেয়া আছে। সেখান থেকে আমাদের চ্যানেলে একবার ঘুরে আসার অনুরোধ থাকলো। আপনাদের সবাইকে আবারও ধন্যবাদ জানিয়ে আজকে বিদায় নিচ্ছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন